fbpx
আমরা আছি সবসময় আপনাদের সাথে

সৌম্যের সেঞ্চুরিতে উড়ে গেল জিম্বাবুয়ে

0 80

সেঞ্চুরি করার পর হেলমেট খুলে লাফ দিলেন। ওই লাফের মধ্যেই একটু দেখিয়ে দেওয়ার আভাস সৌম্য সরকারের। সৌম্যর এই লাফটা না দিলে ম্যাচটা শুধু প্রস্তুতির মোড়কেই থেকে যেত। একতরফা পানসে ম্যাচ থেকে প্রাপ্তি বলতে তাই সৌম্যের ওই সেঞ্চুরি আর ইবাদতের পাঁচ উইকেট। ১১ ওভার বাকি থাকতেই ম্যাচ শেষ করে এসেছেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকা সৌম্য।  ৮ উইকেটের জয় পেয়েছে বিসিবি একাদশ।

জিম্বাবুয়ে সিরিজে ওয়ানডে দলে জায়গা না পেয়ে মন খারাপ হওয়ার কথা সৌম্য সরকারের। এশিয়া কাপের মাঝপথে তাঁর প্রয়োজনীয়তা এতটাই অনুভব হলো, ইমরুল কায়েসের সঙ্গে তাঁকে উড়িয়ে নেওয়া হলো আরব আমিরাতে। ভারতের বিপক্ষে ফাইনালে দলের ব্যাটিং বিপর্যয়ে করলেন মূল্যবান ৩৩ রান। কিন্তু তাঁকে রাখা হয়নি দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে। প্রস্তুতি ম্যাচে আবার তাঁকেই করা হলো অধিনায়ক । আজ সেই ম্যাচেই অধিনায়ক হিসেবে নেমে সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের ক্রিকেট মাঠগুলো তাঁর হাতের তালুর মতোই চেনা। এই প্রতিষ্ঠানের হাওয়া-বাতাসেই বেড়ে ওঠে আজকের সৌম্য সরকার হয়েছেন। আঁতুড়ঘরেই আজ জ্বলে উঠল সৌম্যর ব্যাট। বিসিবি একাদশের সামনে মাত্র ১৭৯ রানের লক্ষ্য। এত অল্প রান তাড়া করতে নেমে সেঞ্চুরি তুলে নেওয়াটা বড় অর্জনই বটে। তার ওপর নেমেছেন তিনে। ষষ্ঠ ওভারে ওপেনার মিজানুর রহমান রান আউট হয়ে ফিরে গেলে ক্রিজে আসেন সৌম্য। ৫৮ বলে ফিফটি ছুঁয়েছেন, ১০৯ বলে পেয়েছেন সেঞ্চুরি। ৩৮ ওভারে সৌম্য সেঞ্চুরি তুলে নেওয়ার খানিক পরই শেষ হয়েছে প্রস্তুতি ম্যাচ। ১০২ রানে অপরাজিত ছিলেন সৌম্য।

গত কিছুদিন ধরেই হাসছে সৌম্যর ব্যাট। জাতীয় লিগের প্রথম রাউন্ডে করেছিলেন সেঞ্চুরি। তৃতীয় রাউন্ডেও করেছেন সেঞ্চুরি।

- Advertisement -

Leave A Reply

Your email address will not be published.